লাল, হলুদ, সবুজ শাড়ি পড়েই দুর্দান্ত নেচে ভাইরাল ৪ যুবতী, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

0

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত: বর্তমান যু’গে সো’শ্যাল মি’ডিয়া এমন একটা মি’ডিয়া, যেখানে কোনো কিছু ভা’ইরাল হতে বেশি সময় লাগেনা।

অথাৎ খুব কম স’ময়ের মধ্যে যেকোনো জিনিস ভা’ইরাল হয়ে যায় সো’শ্যাল মি’ডিয়ায়। খুব দ্রু’ত সেই বিষয় পৌঁ’ছে যায় অনেক সং’খ্যক মানুষের কাছে।

ক’রোনা প’রিস্থিতির জন্য লক’ডাউন এর কারণে আমরা সো’শ্যাল মি’ডিয়ায় অনেক কিছুরই সা’ক্ষী হয়েছি।

বর্তমানে এই আধুনিকতার শিখরে এসে মানুষের সব বিনোদনের বিষয়গুলি মানুষ নিমিষে উপভোগ করতে পারে,

যেমন – খবরাখবর উপভোগ করা, খেলাধুলা উপভোগ করা, চলচ্চিত্র উপভোগ করা, গানবাজনা উপভোগ করা।

আগে আমরা এই সব বিষয়গুলি একটি নির্দিষ্ট স্থানে দূরদর্শনের মাধ্যমে উপভোগ করতে পারতাম।

কিন্তু এখন বৈজ্ঞানিক প্রযুক্তি এতটাই সাফল্যের শিখর ছুঁয়েছে যে আমরা এই সব বিষয়গুলি যেকোনো স্থানে যেকোনো সময় যেকোনো মুহূর্তে হাতের মুঠোয় উপভোগ করতে পারি।

এখন সবার হাতে হাতে স্মার্ট ফোন দেখতে পাওয়া যায়। এই স্মার্ট ফোনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা মানুষের মনোরঞ্জনের বিষয় গুলি,

যেমন – খেলাধুলা, গান বাজনা, খবরাখবর সব কিছুই হাতের মুঠোয় নিমিষে উপভোগ করতে পারি।

সোশ্যাল মিডিয়া হল বিজ্ঞানের এমন একটি চমৎকারী অবদান যেখান থেকে ঘরে বসেই নতুন বন্ধু বানানো যায়, নতুন মানুষের সাথে মেশা যায়।

এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এক স্থানে উপস্থিত মানুষ নিজের থেকে দূরের কোনো স্থানে উপস্থিত কোনো মানুষের সাথে নিমিষে বার্তালাভ করতে পারে।

এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ এখন ঘরে বসেই শিক্ষা অর্জন করতে পারে। এই সোশ্যাল মিডিয়ায় বহু শিক্ষক এবং শিক্ষিকা বিভিন্ন বিষয়ক ভিডিও বানান এবং সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

এই সব শিক্ষামূলক ভিডিও দেখে বিভিন্ন মানুষ বিভিন্ন বিষয়ক শিক্ষা অর্জন করেন। এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু মানুষজন তাদের ব্যবসা ডিজিটাল করছেন।

বহু মানুষজন এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন মানুষের উপার্জনের পথ খুঁজে দিয়েছেন। বহু মানুষজন তাদের ব্যবসা বৃদ্ধি করতে এই সোশ্যাল মিডিয়ার সাহায্য নিয়েছেন।

ঘ’টনাগুলি খা’রাপ হোক কিংবা ভালো স’মস্তকিছুই দেখতে এবং মানতে হয়েছে আমাদেরকে। এ’ককথায় ২০২০ সাল এক আ’শ্চর্য ভরা, কত অ’দ্ভুত ঘ’টনায় না ঘ’টেছে এই সালে‌।

প্র’তিদিনই সো’শ্যাল মি’ডিয়ায় কিছুনা কিছুনা ভি’ডিও ভা’ইরাল হতে দেখা যায়। এমন কিছু ভি’ডিও রয়েছে যা আ’মাদেরকে প্র’চুর হা’সায়।

চলতি বছরটা বোধহয় সো’শ্যাল-মি’ডিয়ায়-ভা’ইরাল হয়ে যাবার সময়। কত কিছু করেই না মানুষ ভা’ইরাল হয়ে যাচ্ছে।

আবাল বৃদ্ধ বনিতা নিজের নিজের প্র’তিভা তুলে ধরছে সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে। কেউ নাচ করছে কেউ বা গান। অনেক সময় অনেক পা’গলামির ছবি ও সো’শ্যাল মি’ডিয়ায় ভাইরাল হয়ে যায়।

আবার অন্যদিকে আমি কিছু ভি’ডিও শে’য়ার হয় যা আমাদের অ’বাক করে দেয় যে এ’মনটা হতে পারে। অনেকে তার প্র’তিভার স’ম্পর্কে অনেক ভি’ডিও শে’য়ার করেছেন এই ল’কডাউন থা’কাকালীন।

সা’ম্প্রতিককালে সো’শ্যাল মি’ডিয়া এমন একটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভা’ইরাল হতে খু’বই কম সময় লাগে।

কয়েক সে’কেন্ডের মধ্যে হা’জার হা’জার মানুষের কাছে পৌঁ’ছে যায় এই মি’ডিয়ার দরুন। সো’শ্যাল মি’ডিয়ার মা’ধ্যমে অনেক মানুষ জ’নপ্রিয় হয়ে উ’ঠেছেন এবং নি’জেদের নাম করতে পেরেছে বি’শ্বের দর’বারে।

তা’রথেকেও বড় কথা হলো সো’শ্যাল মি’ডিয়া প্র’তিভাদের যেকোনো জা’য়গা থেকে তু’লে নিয়ে আ’সতে স’ক্ষম।

আমাদের ভা’রতবর্ষ দেশে নাচ গান অ’ঙ্কন এসব বি’ষয়গুলিকে বেশি গু’রুত্ব দেওয়া হয়।

ভা’রতবর্ষে ভার’তনাট্যম করথক নৃ’ত্য শৈ’লী খুবই জ’নপ্রিয় কিন্তু সেরকম ভাবে বে’লি ডা’ন্স এ’ইমাত্র শৈ’লী এতটা জন’প্রিয় নয় আমাদের দেশে।

এই নৃ’ত্য শৈ’লী কোথাও-না-কোথাও প্রা’প্ত ব’য়স্কদের জন্যই বোঝায়। আমাদের দেশের ক্লা’সিক্যাল নৃ’ত্য শৈ’লী কে বেশি গু’রুত্ব দেওয়া হ’তো কি’ন্তু এখন যত দিন যাচ্ছে ততই প্রা’প্তবয়স্ক থেকে শু’রু করে বা’চ্চারা বলে নাচ করতে বে’শী আ’গ্রহী।

স’ম্প্রতি সে’রকমই একটি ভি’ডিও শে’য়ার হয়েছে সো’শ্যাল মি’ডিয়ায় যেখানে দেখা গিয়েছে চার জন প্রা’প্তবয়স্ক যুবতী না’চ করছে জ’নকপ্রিয় অভিনেত্রী মা’ধুরী দী’ক্ষিতের বি’খ্যাত গানে ধাক ধাক করনে লা’গা নাচ করেছে।

চারজন এই একই রকম ডি’জাইনের শা’ড়ি পরেছে কিন্তু কালার গু’লো ভিন্ন ছিল। ভি’ডিওটি দেখে স্প’ষ্ট যে চা’রজনের ম’ধ্যে খুব ভালো তাল মিল ছিল।

চারজন এই একই সাথে একই নাচের স্টে’প নাচ করছিল। এই বি’ষয়টি না’চটিকে আরো সু’ন্দর করে তুলেছে।

এই ভি’ডিওটি শেয়ার করা হয়েছে কা’ড়িয়া হাঁ’টিয়া নামক ই’উটিউব চ্যা’নেল থেকে। এখনো প’র্যন্ত এই ভি’ডিওটি প্রায় ১৮ মি’লিয়নেরও বেশি মানুষ দেখে ফেলেছে।

লা’ইকের সং’খ্যা প্রায় এক ল’ক্ষ ২৭ হা’জারের কা’ছাকাছি। কমেন্ট সে’কশনে নে’টিজেনরা প্র’শংসা ঝ’ড় তুলে দিয়েছে চারজন যু’বতীর নাচের প্র’শংসায়।

আবার অ’ন্যদিকে অনেকে হাসির ক’মেন্ট করেছে চারজন যু’বতীর শা’ড়ির কালার নিয়ে।