ল’কডাউনে স্বামী সময় ক’র্মহীন, তাই সংসার চালাতে নিজেই বাসের স্টি’য়ারিং ধরলেন এই গৃ’হ বধূ

0

ক’রোনা প’রিস্থিতিতে যখন ল’কডাউন হয়েছিল সে সময় কাজ হা’রিয়েছিল স্বা’মী। সং’সারের হাল ধরার জন্য তখন ঘরের স্ত্রী এবং তিন সন্তানের মা পূজা তুলে নিল সং’সার চালানোর দা’য়িত্ব। জ’ম্মু এবং কা’শ্মীর এর বা’সিন্দা হল বয়স ৩৩।

আগে পূ’জা ট্যা’ক্সি চালাতেন যখন স্বামীর কাজ সেই সময় পূজা যা’ত্রীবাহী বাস চালাতেন। খবর সূ’ত্রে জানা গেছে পূ’জার স্বামী হা’য়দ্রাবাদে একটি নি’র্মাণ সং’স্থার ক’র্মচারী ছিল।

ক’রোনা প’রিস্থিতির সময় যখন ল’কডাউন হয়েছিল এই সময়ে তার কাজ চলে যায় এরকম অ’বস্থাতে সং’সারের হাল ধরার জন্য পূ’জা বাস চা’লানো শু’রু করলো।

সেই ছবি ভা’ইরাল হয়ে গেল সো’শ্যাল মি’ডিয়ায়। পূ’জার জীবন একটা সং’গ্রামের জায়গাতে এসে পৌঁ’ছেছে। যখন তার ছবি ভা’ইরাল হয়েছিল সেই সময় সং’বাদ মা’ধ্যমের স’ঙ্গে তার একটি সা’ক্ষাৎকার হয়েছিল।

সেই সময়ে পূজা জানায় যে, ল’কডাউন এর ফলে তাদের সং’সারে এক অ’স্বস্তিকর পরিবেশ এর সৃ’ষ্টি হয়েছে, যেখানে তারা না শান্তি পাচ্ছে, না শা’ন্তির ঘুম ঘু’মোচ্ছে।

একদিন একটি বাস চা’লক তার বাস ফেলে পালিয়ে গিয়েছিল এবং তারপরে ওই বা’সচালানোকে আমি পেশা হিসেবে নি। প্রথম দিন আমি রো’জগার করে ৬০০ টাকা এনেছিলাম তখন সে ব্যা’পারটা আমার কাছে ভী’ষণ আ’নন্দের ছিল।

পূ’জার বাস চালানোর ছ’বিটি সো’শ্যাল মি’ডিয়ায় ভা’ইরাল হয়েছে। দেশের বি’ভিন্ন জায়গা থেকে এই ধরনের সং’গ্রামের কথা অনেকই রয়েছে কোনো টা প্র’কাশ পায় আবার কো’নোটা প্র’কাশ পায় না।