দরিদ্রতার প্রতিভা! দুর্দান্ত কায়দায় নেচে নেটদুনিয়ায় ভাইরাল এই তিন বস্তির মেয়ে, তুমুল ভাইরাল ভিডিও

0

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত : ব’র্তমান যুগে সো’শ্যাল মিডিয়া এমন একটা মিডিয়া, যেখানে কোনো কিছু ভাইরাল হতে বেশি সময় লাগেনা।

অথাৎ খুব কম সময়ের মধ্যে যেকোনো জি’নিস ভাইরাল হয়ে যায় সো’শ্যাল মি’ডিয়ায়। খুব দ্রু’ত সেই বিষয় পৌঁ’ছে যায় অনেক সংখ্যক মানুষের কাছে।

করোনা প’রিস্থিতির জন্য ল’কডাউন এর কারণে আমরা সো’শ্যাল মি’ডিয়ায় অনেক কি’ছুরই সাক্ষী হয়েছি। ঘ’টনাগুলি খা’রাপ হোক কিংবা ভালো স’মস্তকিছুই দেখতে এবং মানতে হয়েছে আমাদেরকে।

সা’ম্প্রতিককালে সোশ্যাল মিডিয়া এমন একটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভা’ইরাল হতে খুবই কম সময় লাগে।

কয়েক সে’কেন্ডের মধ্যে হাজার হাজার মানুষের কাছে পৌঁ’ছে যায় এই মি’ডিয়ার দরুন। সোশ্যাল মি’ডিয়ার মাধ্যমে অনেক মানুষ জ’নপ্রিয় হয়ে উঠেছেন এবং নিজেদের নাম করতে পেরেছে বি’শ্বের দরবারে।

অ’ন্যদিকে অনেক অ’দ্ভুত অ’দ্ভুত ঘ’টনা দেখা গিয়েছে। যা হয়তো আগে কখনও দেখা যায়নি এমন অনেক ঘ’টনার সা’ক্ষী হয়েছি আমরা এই বছরে।

ল’কডাউন থা’কাকালীন আমরা অনেকে সুপ্ত প্র’তিভাকে উ’জ্জাবিত হতে দেখেছি। অনেকে খুব সু’ন্দর নাচ করতে পারে গান গাইতে পারে, রান্না করতে পারে তা আমরা জানতে পেরেছি সো’শ্যাল মি’ডিয়ার দরুন।

কিন্তু এই দিক থেকে দেখতে গেলে শু’ধুমাত্র যুবক-যু’বতীরা এগিয়ে নেই, বালক বালিকারা নিজেদের প্র’তিভা উ’দযাপন করেছে।

তারা কোনো দিক থেকেই বড়দের থেকে পিছিয়ে নেই এই কথা বু’ঝিয়ে দিয়েছে তাদের প্র’তিভার মাধ্যমে। ভিডিও স’বসময় প্র’তিযোগিতা লেগেই থাকে যুবক-যুবতী ও বালক বা’লিকাদের মধ্যে।

এখনকার যু’গের ছেলেমেয়েরা কোন দিক থেকে পিছিয়ে নেই তারা পড়াশোনার পাশাপাশি নানা ধরনের নাচ গান আঁকা আ’বৃত্তি করতে পটু।

এই নিয়ে প্র’চুর ভিডিও ভাইরাল হয় সো’শ্যাল মিডিয়ায় প্রতিদিন কিছু না কিছু। স’ম্প্রতি সোশ্যাল মি’ডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে,

যেখানে দেখা গিয়েছে তিনজন বা’লিকা নাচ করছে একটি ব’লিউড গানের সাথে। ভিডিও দেখে মনে হচ্ছে তিনজন বালিকাই ব’স্তিতে বসবাস করে।

কারণ ভিডিওতে স্প’ষ্ট দেখা গিয়েছে তিনজন বালিকা ব’স্তির মাঝেই নাচ করছে। এই ভিডিওটি শে’য়ার করা হয়েছে দী’পক সি’গবাদ নামক এক যুবকের ই’নস্টাগ্রাম প্রো’ফাইল থেকে।

এই যুবক তার ই’নস্টাগ্রাম প্রো’ফাইল থেকে এরকম অনেক বালক-বা’লিকাদের নাচের ভিডিও ও তাদের নানা প্র’তিভা সবার সামনে তু’লে ধরেন।

কিছুদিন আগে এই ভি’ডিও শে’য়ার হয়েছে কিন্তু ভি’উয়ার সংখ্যা যত সময় এগোচ্ছে ততোই বাড়ছে। এখনো প’র্যন্ত এই ভিডিও প্রায় কয়েক লক্ষ মানুষ দেখে ফেলেছে।

লাইক ক’মেন্ট শে’য়ারের সংখ্যার ব’ন্যা বয়ে দিয়েছে এই ভিডিওর উ’পর। কয়েক লক্ষ লাইক রয়েছে এই ভিডিওর উ’পর এবং ক’মেন্টের সংখ্যাও প্র’চুর।

ক’মেন্টে অনেকেই তি’নজন বা’লিকার আনন্দের সাথে কাজ করার বিষয়টি য’থেষ্ট প’রিমাণে পছন্দ করেছেন।

তবে অনেকে তাদের জন্য দুঃ’খ প্রকাশ করেছে তাদের দুঃখ দু’র্দশার কথা ভেবে এবং তাদের শু’ভেচ্ছা জানিয়েছে ভ’বিষ্যতের জন্য।

অনেকে আবার ক’মেন্ট সেকশনে লিখেছে তারা হয়তো যদি ভাল একজন ট্রে’ইনার পেত তাহলে আরো ভালো করে নাচ শি’খতে পারতো।