খালি গলায় দুর্দান্ত ভঙ্গিতে গান গেয়ে তোলপাড় কলেজ ছাত্রী, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

0

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত: এখনকার যুগে সো’শ্যাল মি’ডিয়া একটি গু’রুত্বপূর্ণ স্থা’ন অ’র্জন করে নিয়েছে। এক মু’হুর্ত সো’শ্যাল মি’ডিয়া ছাড়া আমাদের থাকা স’ম্ভব নয়।

ক’রোনা ম’হামারী প’রিস্থিতিতে সো’শ্যাল মি’ডিয়া আরো এ’ক্টিভ হয়ে উঠেছে। কারণ এখন পড়াশোনা থেকে শু’রু করে অ’ফিসের কাজ স’মস্তকিছুই অ’নলাইনেই হচ্ছে অ’র্থাৎ সো’শ্যাল মি’ডিয়ায়।

সো’শ্যাল মি’ডিয়া মা’রফত অনেক গায়ক-গা’য়িকারা উ’ঠে এসেছে আমাদের কাছে। রানু মন্ডল থেকে শুরু করে চাঁ’দমণি আরো অনেক গা’য়িকা তাদের প্র’তিভার যো’গ্য স’ম্মান পেয়েছে।

সা’ম্প্রতিককালে সো’শ্যাল মি’ডিয়া এমন একটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভাইরাল হতে খুবই কম সময় লাগে।

কয়েক সে’কেন্ডের মধ্যে হাজার হাজার মানুষের কাছে পৌঁছে যায় এই মি’ডিয়ার দরুন। সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে অনেক মানুষ জ’নপ্রিয় হয়ে উ’ঠেছেন এবং নি’জেদের নাম করতে পেরেছে বি’শ্বের দ’রবারে।

অন্যদিকে অনেক অ’দ্ভুত অ’দ্ভুত ঘট’না দেখা গিয়েছে। যা হয়তো আগে কখনও দেখা যায়নি এমন অনেক ঘ’টনার সা’ক্ষী হয়েছি আমরা এই বছরে।

ল’কডাউন থা’কাকালীন আমরা অনেকে সুপ্ত প্র’তিভাকে উ’জ্জাবিত হতে দেখেছি। অনেকে খুব সু’ন্দর নাচ করতে পারে গান গাইতে পারে,

রান্না করতে পারে তা আমরা জানতে পেরেছি সো’শ্যাল মি’ডিয়ার দরুন। কিন্তু এই দিক থেকে দেখতে গেলে শু’ধুমাত্র যু’বক-যু’বতীরা এগিয়ে নেই, বালক বালিকারা নিজেদের প্র’তিভা উ’দযাপন করেছে।

তারা কোনো দিক থেকেই বড়দের থেকে পিছিয়ে নেই এই কথা বু’ঝিয়ে দিয়েছে তাদের প্র’তিভার মাধ্যমে অন্যদিকে আমরা অনেক মজার মজার ঘ’টনার সা’ক্ষী হয়েছি সো’শ্যাল মি’ডিয়ায়।

ক’রোনার মতো ভ’য়ানক প’রিস্থিতির মধ্যেই আমাদের মুখে হাসি ফু’টিয়েছে আমাদেরকে আনন্দ দিয়েছে। সেরকমভাবে আমারা অনেক প্র’তিভা স’ন্ধান পেয়েছি সো’শ্যাল মি’ডিয়ার মাধ্যমে।

অনেকেই আমরা দেখতে পেয়েছি খুব ভালো রান্না করে সেই রান্নার ফটো সো’শ্যাল মি’ডিয়া শে’য়ার করতে।

অন্যদিকে আবার অনেকে দেখতে ফয়েছি খুব সুন্দর ছবি আঁকে সেই ফ’টো শে’য়ার করতে। আমরা নারী, আমরাই পারি।

এই কথাটি প্র’যোজ্য সকল না’রীদের ক্ষে’ত্রে। পোশাক যে প্র’তিভাকে লুকিয়ে রাখতে পারে না আমরা সকলেই জানি।

আবার এমন কিছু ভিডিও রয়েছে যা আমাদেরকে অবাক করে দিয়েছে। যা হয়তো আমাদের ক’ল্পনার বাইরে ছিল কোন বি’ষয়গুলো আমরা দেখতে পে’রেছে সো’শ্যাল মি’ডিয়ার দ’রুন।

আবার অনেকেই সো’শ্যাল মি’ডিয়া দরুন নিজেদের সু’প্ত প্রতি’ভাকে উ’দযাপন করেছে। সবার সামনে যার দ্বা’রা হ’য়তো তারা তাদের প্র’তিভার যো’গ্য স’ম্মান পেতে পারে সো’শ্যাল মি’ডিয়ার দ্বা’রা।

কিছুদিন আগেই সো’শ্যাল মি’ডিয়ায় একটি ভিডিও ভা’ইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে এক যুবতী স্কু’লের মধ্যে গান গাইছে তা’মাশা সি’নেমার আগার তু’ম সাথ হো।

সো’শ্যাল মি’ডিয়ায় শে’য়ার হওয়া ভিডিওতে যুবতীকে নিজের মতো করে গান গাইছে তাও আবার স্কু’লের মধ্যে একটি ক্লা’সে।

ভিডিও স’ময়সীমা খুব একটা বেশি নয় মাত্র ১ মিনিট ১৬ সে’কেন্ডের। এই বি’শেষত্ব নেটিজেনদের মন কেড়ে নিয়েছে এবং যুবতী জা’য়গা করে নিয়েছে সবার মনে।

যুবতী কোথাও কোথাও প্র’মাণ করে দিয়েছে প্রতিভা উ’দযাপন করার জন্য কোন স্থা’নে দর’কার হয়না সবজায়গা থেকে করা যায়।’

এখনো পর্যন্ত এই ভিডিও ৬ মিলিয়ন এর বেশি মানুষ দেখে ফেলেছে। এর থেকেই স্প’ষ্ট যে যুবতী নেটিজেনদের কতটা ভালো লেগেছে।

ভিডিওর উপর লাইকের সংখ্যা ল’ক্ষাধিক, সময় যতই এগোচ্ছে ভিউয়ার সংখ্য সং’খ্যা বে’ড়েই চলেছে। ক’মেন্টে যুবতী জন্য প্র’শংসা ঝড় তুলে দিয়েছে নে’টিজেনরা।

সবাই ক’মেন্টে যুবতীর গানের ম’ন্তব্য করেছেন খুব সুন্দর হয়েছে। অন্য’দিকে আবার অনেকেই লিখেছেন তাঁর গানের গলা খুবই আ’ধ্যাত্বিক অ’নেকদূর যাবে তুমি।