হুবহু মানুষের মতোই হিন্দি গানে তুমুল নাচলেন দুই টিয়া পাখি, মুহূর্তে ভাইরাল ভিডিও

0

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত:এখনকার যুগে সোশ্যাল মিডিয়া একটি গুরুত্বপূর্ণ স্থান অর্জন করে নিয়েছে। এক মুহুর্ত সোশ্যাল মিডিয়া ছাড়া আমাদের থাকা সম্ভব নয়। করোনা মহামারী পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়া আরো এক্টিভ হয়ে উঠেছে। কারণ এখন পড়াশোনা থেকে শুরু করে অফিসের কাজ সমস্তকিছুই অনলাইনেই হচ্ছে অর্থাৎ সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়া মারফত অনেক গায়ক-গায়িকারা উঠে এসেছে আমাদের কাছে। রানু মন্ডল থেকে শুরু করে চাঁদমণি আরো অনেক গায়িকা তাদের প্রতিভার যোগ্য সম্মান পেয়েছে। এই পরিস্থিতিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ সোশ্যাল মিডিয়া করেছে। মিডিয়ার মাধ্যমে আমরা নানা ধরনের খবর পেয়েছি,

কারণ করোনা মহামারীতে আমরা বাড়িতে ছিলাম লকডাউন ছিল সেই সোশ্যাল মিডিয়া অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে আমাদের জীবনে। অনেকের সোশ্যাল মিডিয়া দোলন তাদের প্রতিভাকে সবার সামনে নিয়ে এসেছেন এবং প্রশংসা পেয়েছে সবার কাছ থেকে।

অন্যদিকে এমন কিছু কিছু ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে আমরা প্রচুর পরিমাণে হেসেছি আনন্দ পেয়েছি। আবার এমনও কিছু ভিডিও দেখা গিয়েছে যা দেখে আমাদের দৃষ্টিভঙ্গি পাল্টেছে এবং কিছু কিছু ঘটনা আমাদের চোখ খুলে দিয়েছে মানবিক হতে শিখিয়েছে।

অন্যদিকে এমন কিছু ঘটনা দেখেছি যারা আমাদের অবাক করে দিয়েছে অথাৎ যেগুলো হয়তো আমাদের কল্পনার বাইরে ছিল সেই বিষয়গুলো আমরা দেখতে পেয়েছি সোশ্যাল মিডিয়ায়। আবার এমন কিছু ভিডিও শেয়ার হয়েছে যা দেখে আমাদের সবাইকে অবাক করে দিয়েছে। কিছুদিন আগে একটি ভিডিও ভাইরাল হয়েছে,

যেখানে দেখা গিয়েছে একটি টিয়া পাখি অবিকল মানুষের মতো করে কথা বলেছে সে মা বলে ডাকছে। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে সেই ভিডিওতে দেখা গিয়েছে যে দুটো টিয়া পাখি একসাথে পেয়ারা খাচ্ছে আর নিজেদের মতো কথোপকথন করছে।

ভিডিওর প্রথম দিকে দেখা যায় একটি টিয়া পাখি পেয়ারা গাছের ডালে বসে রয়েছে সে পেয়রা খাছে আনন্দ করে নিজের মতো করে। ভিডিও কিছুক্ষণ পর দেখা যায় আরেকজন টিয়া পাখি সেই ডালের এসে বসে এবং দুজনে একে-অপরের সাথে কথোপকথন শুরু করে।

তারপরে দুজনে মিলে পেয়ারা খেতে শুরু করে আনন্দের সাথে এবং তার সাথে চলে তাদের আড্ডা। সম্প্রতি আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে, একটি টিয়া পাখি আরেকটি টিয়া পাখিকে ভালোবাসার বার্তা দিছে। তার সাথে একটি টিয়া পাখি নাচ করছে আনন্দের সাথে।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও শেয়ার হওয়া মাত্রই প্রচুর পরিমাণে শেয়ার হয়েছে। কত সময় এগোচ্ছে ততোই কিউআর সংখ্যা বাড়ছে এই ভিডিওর উপর। নেটিজেনরা কমেন্ট সেকশনে মানুষ ও টিয়াপাখি মধ্যে সুন্দর সম্পর্ক প্রশংসা জানিয়েছে। তাদের এই মিষ্টি মধুর আড্ডাকে নেটিজেনরা খুবই পছন্দ করেছে।