খুবই সাধারণ পোশাকে রাস্তার ধারে নেচে সকলকে মুগ্ধ করল ছোট্ট বালক, তুমুল ভাইরাল ভিডিও

0

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত: বর্তমান যুগে সব কিছু মাধ্যমই এখন অগ্রগতির শিখরে। এই অগ্রগতির যুগে বিজ্ঞান ছুঁয়েছে সাফল্যের শিখর। মানুষ তার বুদ্ধিমত্তা দিয়ে সব জটিল মাধ্যমগুলোকেই হাতের মুঠোয় আনতে সফল হয়েছে। মানুষ এখন নিমিষে অধিক জটিলতর কাজ করে ফেলতে পারে। বর্তমান যুগে এসে খবরাখবর, খেলাধুলা, গানবাজনা ও মনোরঞ্জন মানুষের হাতের মুঠোয় এসেছে একটি মাধ্যমের সাহায্যে সেটি হলো সোশ্যাল মিডিয়া। এমনকি এটি আপনার থেকে দূরে থাকা কোনো মানুষের সাথে নিমিষেই বার্তা লাভ স্থাপন করতে পারে।

আমরা যেকোনো জায়গায় স্মার্ট ফোনের সাহায্যে টেলিভিশন দেখার উপভোগ করতে পারি, যেখানে পূর্বে আমরা একটি স্থির স্থানে দাড়িয়েই উপভোগ করতে পারতাম। কোনো খবরাখবর জানতে চাইলেও সেটিও আপনি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জেনে যেতে পারেন যেকোনো স্থানে। এমনকি এই সোশ্যাল মিডিয়ার সাহায্যে সহজেই বাড়িতে বসে আমরা বিভিন্ন জ্ঞান আহরণ করতে পারি। এই সোশ্যাল মিডিয়ার সাহায্যে আমরা নিমিষেই বাড়িতে বসে বিষয়ভিত্তিক শিক্ষা আহরণ করতে পারি। মানুষ এখন এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অত্যধিক ডিজিটাল হয়ে উঠেছেন।

এই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে মানুষ নিজের ব্যবসা অগ্রসর করতে ডিজিটাল ব্যবসা শুরু করেছেন। এই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে বহু মানুষ টাকা উপার্জন করেন এবং রোজকার করেন। বহু মানুষ অন্যদের রোজকারের সুবিধা করে দিয়েছেন এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। সা’ম্প্রতিককালে সোশ্যাল মিডিয়া এমন একটি প্লা’টফর্ম যেখানে কোন কিছু ভা’ইরাল হতে খুব’ই কম সময় লাগে। কয়েক সে’কেন্ডের মধ্যে হাজার হাজার মানুষের কাছে পৌঁ’ছে যায় এই মি’ডিয়ার দরুন।  ল’কডাউন থা’কাকালীন আমরা অনেকে সু’প্ত প্র’তিভাকে উ’জ্জাবিত হতে দেখেছি।

অনেকে খুব সুন্দর নাচ করতে পারে গান গাইতে পারে, রান্না করতে পারে তা আমরা জানতে পেরেছি সোশ্যাল মিডিয়ার দরুন। কিন্তু এই দিক থেকে দেখতে গেলে শু’ধুমাত্র যুবক-যুব’তীরা এগিয়ে নেই, বা’চ্চারাও নিজেদের প্র’তিভা উ’দযাপন করেছে। তারা কোনো দিক থেকেই বড়দের থেকে পিছিয়ে নেই এই কথা বু’ঝিয়ে দিয়েছে তাদের প্র’তিভার মা’ধ্যমে। এখনকার যুগের খুদে বালক-বা’লিকারা কোন দিক থেকে পি’ছিয়ে নেই তারা পড়া’শোনার পাশাপাশি নানা ধরনের নাচ গান আঁ’কা আবৃ’ত্তি করতে প’টু। এই নিয়ে প্র’চুর ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন কিছু না কিছু।

স’ম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে এক খুদে বালক রা’স্তায় নাচ দে’খাচ্ছে। তার নাচের সাথে তা’লে তাল মি’লিয়ে বাজানো হচ্ছে তব’লা এবং সেই ত’বলার তালে তাল মি’লিয়ে নেচে যাচ্ছে ,ডি’গবাজি খাচ্ছে। কিন্তু দেখে মনে হচ্ছে তারা বয়সে খুবই ছোট। ছোট হলে তো কি হয়েছে তাদের নাচ বলে দি’চ্ছে তারা কারো থেকে কোন অং’শে পি’ছিয়ে নেই। ভিডিওটি থেকে স্প’ষ্ট যে এই খুদে বালক এইভাবে নাচ দেখিয়ে হয়’তো সং’সার চালায়। সে তার নাচের সাথে সাথে রাস্তায় উ’পস্থিত লোকজনের কাছ থেকে টাকা আ’দায় করছে।

খুদে পালক এত সুন্দর করে যাচ্ছে যা দেখে উ’পস্থিত জনসাধারণরা মু’গ্ধ হয়ে যাচ্ছে এবং তার নাচের প্র’শংসায় হাত’তালি দিচ্ছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্র’চুর পরি’মাণে সাড়া ফেলেছে। এখনো পর্যন্ত এই ভিডিও প্রায় 30 মি’লিয়নের বেশি মানুষ দেখে ফেলেছে, এর থেকেই বোঝা যায় ভিডিওটি কতটা প’ছন্দ করেছে সোশ্যাল মিডিয়া নেটি’জেনরা। বেশিরভাগ মে’ডিসিন ক’মেন্ট ব’ক্সে ম’ন্তব্যে জানিয়েছেন, তাদের খুবই খা’রাপ লাগছে এইভাবে বাচ্চাকে শৈ’শবকাল কে ন’ষ্ট হয়ে যেতে। অন্যদিকে অনেকে আবার তার ভবি’ষ্যতের জন্য শু’ভেচ্ছা জানিয়েছে।