জমি নিরাতে নিরাতে খালি গলায় গান গেয়ে সকলকে মুগ্ধ করলো এই কৃষক, ভাইরাল ভিডিও

0

সোশ্যাল মিডিয়া এবং ভাইরাল- এই দুটো শব্দ একে অপরের পরিপূরক। কয়েক বছর আগেও অবধি ও এই শব্দটা মানুষের কাছে এতটা জানা ছিল না।

কিন্তু এখন ভাইরাল মানেই সবার একটা দেখা বা জানার ইচ্ছে প্রবল। আগেকার দিনে যেসব ঘটনাগুলি আমাদের কাছে একবারে অবি’শ্বা’স্য,

এবং অবাক বলে মনে হতো আজ কালকে এটা খুবই স্বাভাবিক হয়ে গেছে আমাদের কাছে। এবার এমন কিছু ঘটনা আছে যা দেখলে আমরা রীতিমতো তাজ্জব বনে যাই।

ভাবি এও কি করে সম্ভব? কিন্তু অসম্ভব বলে এই পৃথিবীতেকিছু হয় না। আর তাই এই ঘটনাগুলিও সম্ভব। আর এই ইন্টারনেটের যুগে সব থেকে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া এবং ভাইরাল শব্দটি।

সোশ্যাল মিডিয়া আসার পর থেকে মানুষের বিনোদন থেকে ট্যালেন্ট হাট সব কিছুর ঠিকানা এক হয়ে গিয়েছে। ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ট্যুইটারের দৌলতে,

ঘরে বসেই সারা পৃথিবীর খবর পাওয়া যায়। শুধু খবর নয় এই মাধ্যমের মধ্যে দিয়েই দেশ বিদেশের নানা প্রতিভা চোখে পড়ে। মজার ভিডিও চোখে পড়ে।

নানা রকম কাণ্ডে ভরে থাকছে সোশ্যাল মিডিয়া। আগে একটা সময় ছিল যখন মানুষজন দেশের প্রতিদিনের খবর পাওয়ার জন্য নির্ভরশীল ছিল টিভির ওপরে।

কিন্তু এখন ইন্টারনেটের দৌলতে সব খবরই এখন আমাদের হাতের মুঠোয়। বাড়িতে বসে মোবাইল ফোনেই দেখতে পাই আমার সেসব।

নিত্যদিন আমরা কিছু না কিছু নতুন ঘটনার সাক্ষী ঘরে বসেই। তবে এখন ইন্টারনেটের দৌলতে সব খবরই এখন আমাদের হাতের মুঠোয়।

বাড়িতে বসে মোবাইল ফোনেই দেখতে পাই আমার সেসব। ইন্টারনেট এখন যেনো মানুষের সমস্ত ভাবনা চিন্তাকে নিয়ন্ত্রণ করছে।

মোবাইল খুললেই যেন একটা অন্য পৃথিবী। বর্তমান যুগটাই যেন ভাইরালের যুগ। তাই অনেক মানুষজন এখন আসক্ত হয়ে পড়েছে মোবাইলের।

তারা নিজেদের জীবনটাকে যেনো খুঁজৈ নিয়েছে ওই খুঁদে মোবাইলের মধ্যে। তাই এক কথায় বলা চলে যে ইন্টারনেট এখন মানুষের ভাবনা চিন্তা নিয়ন্ত্রণ করছে।

৮ থেকে ৮০ সোশ্যাল মিডিয়া সকলে ভালোবাসি এটাই যেন মূলমন্ত্র হয়ে উঠেছে সকলের কাছে। আর এই সোশ্যাল মিডিয়ার দোলতেই,

বহু মানুষ তাঁদের প্রতিভাকে সামনে এনেছেন। কেউ ভালো গান গাইছেন, কেউ নাচছেন। এভাবেই বিখ্যাত হয়েছেন অনেকে। যেমন রানাঘাটের রাণু মণ্ডল।

সব থেকে বড় উদাহরণ তিনি। স্টেশনের ভিখারিনির জীবন থেকে সোজা বলিউডে গান। তাও শুধু মাত্র ভাইরালই ভিডিওর জন্যই।

তাঁর প্রতিভা মানুষ জানতেই পারত না, যদি না সেদিন তাঁর গানের ভিডিও ভাইরাল হত। এমন অনেকে উদাহরণ আছে। সম্প্রতি এরকম একটি ভিডিও ভাইরাল হয়েছে।

একটি একটি চাষীর গান সম্প্রতি ভাইরাল হয়েছে। ইচা শিভায়া মাঠে চাষের কাজ করতে করতে গান গাইছে। এত সুন্দর তা জানার বলে যে শুনলে মুগ্ধ হয়ে যেতে হয়। এই ভিডিওটিতে প্রচুর লাইক এবং কমেন্ট পড়েছে।