ফের ঘুরলো ভাগ্যের চাকা!আবারও ভরা মঞ্চে গান গেয়ে সকলকে তাক লাগলো রানাঘাটের রানু মন্ডল, ভিডিও ভাইরাল

0

জিতেও যেন গো হারান হেরে গেল রানু মন্ডল। অতীন্দ্র নামক একজন ভদ্রলোক তার মোবাইল থেকে ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ তার গানের একটি ভিডিয়ো শুট করে সোশ্যাল মিডিয়ায় ছাড়েন।

ফলে রাতারাতি ভাইরাল হয়ে গিয়ে ষ্টার হয়ে গেলেন, আবার তার দুর্ব্যবহারের জন্য রাতারাতি ঠিক আগের জায়গাতেই ফিরে এলেন।

রানু মন্ডলের গল্পটা অনেকেরই হয়তো জানা আবার অনেকেই হয়তো অজানা। যারা জানেন না তাদের জন্য বলি,

রানাঘাটের একজন বয়স্ক মহিলা যিনি স্টেশনে ভিক্ষে করে নিজের জীবন যাপন করতেন। তার গানের গলা খুব ভালো যার জন্য একটি গান গেয়ে রাতারাতি ষ্টার হয়ে গিয়েছিলেন।

অতীন্দ্র নামে এক ভদ্রলোক নিজের মোবাইল থেকে ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ গানের একটি ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় দেওয়ায় রাতারাতি ভাইরাল করলেন এই রানু মণ্ডলকে।

তারপরেই রানু রানাঘাট থেকে সটান পাড়ি দেন বলিউডে। রীতিমতো তারকার সম্মান পেয়েছিলেন এই রানু মন্ডল। হিমেশ রেশমিয়ার সঙ্গে জুটি বেঁধে গান গেয়ে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে গিয়েছিলেন রানু।

পরে একজন একটি সাক্ষাৎকারে এই অতীন্দ্রকে ভগবানের চাকর বলেন। আর এটি প্রকাশ পেতেই তার অহংকার। যার হাত ধরেই এতো সম্মান লাভ করলো এই লতাকন্ঠী তাকেই শেষে ভুলে গেলেন।

দেখুন ভাগ্যের কি নিয়তি। একসময় তিনি তার পুরোনো বাড়ি ছেড়ে নতুন বাড়িতেও উঠেছিলেন নাম হওয়ার পরে। কিন্তু এর পরে আবার তাকে সেই আগের জায়গাতেই ফিরে আসতে হয়।

করোনা আবহাওয়ার দরুন। তার আত্মঅহংকার বা নানান কান্ডের জন্য তাকে নিয়ে ট্রোল করা হয়। তাকে আবার সেই স্টেশনে ফিরতে হয়।

বলিউড থেকে এরপর আর কোনও ডাক আসেনি। রানুর এই উদ্ধত আচরণ কেউ মেনে নিতে পারছিলেননা। তাই ভক্তরাই তাকে আবার সেই আগের জায়গাতেই ফিরিয়ে আনলেন।

তাকে নিয়ে প্রচুর ট্রল হলেও তার গলার সুর যে সত্যি মুগ্ধ করে দেয়, সব খারাপলাগা দূরে সরিয়ে নেটিজেনরা যে তার কন্ঠের জাদুতে বারবার মোহিত হয়ে যান এ কথা স্বীকার করে নিতেই হয়।

তার গলার কাজ এতটাই সুন্দর যতবার তিনি গান করেন ততবার ভাইরাল হয়ে যান। কিন্তু শেষ মেষ আকাশ থেকে মাটিতে এসে পড়েছিলেন রানু মন্ডল।

ক্রমেই তাকে নিয়ে বানানো বিভিন্ন মিম ভাইরাল হতে শুরু করে। তিনি তার অনুগামী এমনকি সাংবাদিকদের সঙ্গেও খুব খারাপ ব্যবহার করতে শুরু করেন।

তার অহঙ্কার হয়ে দাঁড়ায় তার উন্নতির পথে প্রধান বাধা। তাই অল্প সময়ের মধ্যেই রানু মন্ডল নিজের সমস্ত জনপ্রিয়তা হারিয়ে ফেলেন। খ্যাতির শীর্ষ চূড়া থেকে নামিয়ে আনেন তাঁর ভক্তরাই।

রানাঘাটের রানু মন্ডলের ফের অভাবের দিন শুরু হয় ।বলিউড থেকে আর কোনও ডাক আসেনি মহামারীর কারণে। হাতে অন্য কোনও কাজও ছিলনা তাঁর।

আর তাই আর্থিক অভাব আর কপালের ফেরে আবার তাঁকে স্টেশন চত্বরে ফিরিয়ে এনেছিল। আর তাই এখন বেশ অভাবে দিন কাটছিল রানু মন্ডলের।

তবে আবার এখন রানু মন্ডল ফিরে এসেছেন লাইম লাইটে। বলিউডে আবার প্লেব্যাক গাইতে চলেছেন তিনি। এবার রানু মন্ডলকে দেখা যাবে ধীরজ মিশ্রর ছবিতে গান গাইতে।

রোম্যান্টিক ছবি সীতামগর এবং দেশাত্মবোধক ছবি ”সরোজিনী” ছবিতে ফের গান গাইবেন তিনি। তবে সম্প্রতি রানু মন্ডল এর একটি ভিডিও ফের ভাইরাল হয়েছে।

ভিডিওতে রানু মন্ডল এবং জনপ্রিয় সংগীতশিল্পী রূপঙ্কর বাগচী কে একসাথে গান করতে দেখা গেছে। নানান সুরে নানান ছন্দে আনন্দে দুজনের গানের মেলবন্ধন সত্যি দর্শকের হৃদয় ছুঁয়ে গেছে।

যদিও এখন নিজের রানাঘাটের বাড়িতেই আছেন রানু মন্ডল। ফের অতীন্দ্রের হাত ধরেই ভাগ্যের চাকা ঘুরছে অহংকারী রানু মন্ডলের। অতীন্দ্র আবার রানুকে ভালোবেসে বাংলার কোকিলা বলেও আখ্যা দিয়েছেন।