একেবারে মানুষের মতো করে মালিকের সঙ্গে ঝ-‘গড়া করছে ছোট্ট শালিক পাখি, ভিডিও ভাইরাল

0

এমনকি দূরের কোনো ব্যক্তির সাথে নিমিষে বার্তালাভ করতে পারেন এখনকার প্রযুক্তির উন্নতির ফলে। এমনকি মানুষজন তাদের প্রয়োজনীয় জিনিসপত্র, পোশাক,

আসবাব পত্র কিনতেও দোকানে যান না, বাড়ি থেকে অনলাইন শপিং করেন। এখন মানুষ খেতে চাইলেও রেস্টুরেন্টে না গিয়ে অনলাইন অর্ডার দেন এবং খাবার তার বাড়িতে নির্দিষ্ট মানুষ দ্বারা পৌঁছে যায়।

সবদিক থেকে দেখতে গেলে আধুনিক বিজ্ঞান প্রযুক্তি যেনো সব কিছুই আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছে। এই বিজ্ঞানের উন্নতির দোরগোড়ায় দাড়িয়ে খেলাধুলা,বিনোদন, গানবাজনা প্রভৃতি নিজের হাতের,

মুঠোয় উপভোগ করা বলতে,আমাদের মাথায় একটা মাধ্যমের কথা আসে সেটি হল সোশ্যাল মিডিয়া। বর্তমান সময়ে মানুষ নিজের ব্যবসা অগ্রসর করতে এই সোশ্যাল মিডিয়ার সাহায্য নেন।

সোশ্যাল মিডিয়ায় কাজ এখন বহু অ-‘দ্ভু-‘ত অ-‘দ্ভু-‘ত ঘ-‘টনা ভাইরাল হয়। কেউ যদি নিজের কোনো ভালোলাগার মু-‘হূর্ত ক্যামেরাবন্দী করে,

স্যোশাল মিডিয়ায় পোস্ট করে তবেই সেটা মুহূ-‘র্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। তাই বর্তমানে স্যোশাল মিডিয়া হয়ে উঠেছে বিশ্বের দরবারে নিজেকে প্রকাশ করার একটি অনন্য মাধ্যম।

তবে শুধু মানুষই নয়, এখানে নানান রকম পশু পাখিদেরও বেশ মজার মজার ভিডিও দেখতে পাওয়া যায়। মানুষ নিজেদের পো-‘ষ্য-‘দের নানা কা-‘ন্ড কারখানা ভাগ করে নেন সবার সাথে।

সেরকমই স-‘ম্প্রতি ভাইরাল হওয়া একটা ভিডিও দেখে চমকে উঠলেন নেটিজেনরা। আগে একটা সময় ছিল যখন মানুষজন দেশের,

প্রতিদিনের খবর পাওয়ার জন্য নির্ভ-‘রশীল ছিল টিভির ওপরে। কিন্তু এখন ইন্টার-‘নেটের দৌ-‘লতে সব খবরই এখন আমাদের হাতের মুঠোয়।

বাড়িতে বসে মোবাইল ফোনেই দেখতে পাই আমার সেসব। তাই অনেক মানুষজন এখন আ-‘স-‘ক্ত হয়ে পড়েছে মোবাইলের। তারা নিজেদের জীবন-‘টাকে যেনো খুঁজৈ নিয়েছে,

ওই খুঁদে মোবাইলের মধ্যে। তাই এক কথায় বলা চলে যে ইন্টারনেট এখন মানুষের ভাবনা চিন্তা নিয়-‘ন্ত্রণ করছে। আমরা জানি আমাদের বাড়িতে পালিত,

যেকোনো প-‘শু বা পাখিরা বাড়ির একজন সদ্য-‘সের তালিকায় পরে। আমরা তাদের বাড়ির সন্তা-‘নের চোখেই তাদের দেখি। কোনো কাজ থেকে ফিরে,

এসেই সবার আগে তাদের সাথে আমরা সময় কাটা-‘তে পছন্দ করি। তাদের য-‘ত্ন করা, খাওয়ানো , তাদের সাথে খুন-‘সুটি করতে আমরা ভালোবাসি।

আর তারাও নি-‘ষ্পাপ মনে তার মনিবকে প্রা-‘ণ খুলে ভালোবাসি। এক কথায় বলতে গেলে, আমরা আমাদের পালিত এই অব-‘লা প্রা-‘ণীদের আমরা একজন সন্তা-‘নের মতোই য-‘ত্ন করি।

আর মানুষের সাথে ব-‘ন্ধুত্ব করতে খুবই ভালোবাসে এই প-‘শু পাখিরা। এমন ও অনেক টিয়া পাখি আছে করা বাড়ির সদস্যদের মতো একই রকম কথা বলে থাকে।

বাড়ির সদস্যদের কথায় সা-‘ড়া দেয়। সম্প্র-‘তিকী শালিক পাখির ভিডিও ভাইরাল হয়েছে যা কিনা নেটি-‘জেনদের মধ্যে সাড়া ফেলেছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একটি ছোট্ট শালিক তার মনিবের সাথে নানান খুন-‘সুটি-‘তে মত্ত। এমনকি এই শালিক কথা ও বলছে।

কি অ-‘দ্ভুত ব্যা-‘পার না! কিছুক্ষণের মধ্যে সেই ভিডিও ভাইরাল হয়ে যায় ইন্টা-‘রনেট দু-‘নিয়ায়। নেটি-‘জেনরা অ-‘বা-‘ক হয়ে দেখেছে এই ভিডিওটি।

শুধু দেখেছে তাই নয়, প্রচুর পরিমাণে এই লাইক ক-‘মেন্ট ও শে-‘য়ার হয়েছে এই ভিডিওটি।