গরিবের ভ’গবান সোনু! দেশের বেকার যুবকদের জন্য দূর্দান স্কি’ম নিয়ে আসছেন অভিনেতা সোনু সুদ

0

সনু সুদ একদিকে ব’লিউড জগতে তাকে অভিনয় করতে দেখা গেছে কিছুদিন আগে প’র্যন্ত তিনি কেবল মাত্র একজন অ’ভিনেতা হিসেবে সকলের কাছে প’রিচিতি পেয়েছিলেন,

কিন্তু আজ তার একটা আলাদা প’রিচয় সৃ’ষ্টি হয়েছে গোটা বি’শ্বের কাছে। ক’রোনার সময় তিনি যেভাবে মানুষের পাশে দাঁ’ড়িয়েছেন তা হয়তো বলেও বো’ঝানো স’ম্ভব নয় কা’রোর পক্ষে।

ক’রোনার থেকে শুরু হয়েছিল তার যাত্রা মা’নুষকে সাহায্য করার জন্য যা আজও তিনি চালিয়ে যাচ্ছেন। ক’রোণা ম’হামারীর সময় তিনি শ্র’মিকদের বাড়ি ফেরানোর জন্য সা’হায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন,

তারপর থেকে এক এক করে তিনি সা’ধারণ মানুষের জন্য যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তা বলে বো’ঝানো স’ম্ভব নয়।

প’রিযায়ী শ্র’মিকদের বাড়ি ফেরার পর তাদের খবর নেওয়ার জন্য সব সময় তিনি তৈ’রি থাকতেন এবং যার যা দরকার সেটা তার কাছে পাঠিয়ে দেওয়ার ব্য’বস্থাও তিনি করতেন।

কা’রোর কোনো অ’সুস্থতা হলে সে খ’বরটা সোনুর কাছে পৌঁছালে, তিনি সা’হায্যের হাত বা’ড়িয়ে দিতেন। প’রিযায়ী শ্রমিক দের বাড়ি ফে’রানো থেকে শুরু করে অ’সহায় প’রিবারের পাশে দাঁড়ানো,

আ’র্থিক দিক থেকে পিছিয়ে পড়া মে’ধাবী ছাত্রদের নিজের টাকায় পড়ানো, ডা’ক্তারি পড়ার জন্য নিজের খরচায় স্ক’লারশিপ দেওয়া,

সাধারণ মানুষ যে নিজের পায়ে দাঁ’ড়ানোর জন্য নিজের স’ম্পত্তি গুলোকে ব’ন্ধক দেওয়া, তাদেরকে সাহায্য করা স’ত্যি হ’য়তো মুখে কোন শব্দ, বা লেখার কোনো ভা’ষা নেই সোনু সু’দের কাজের ব’র্ণনা দেওয়ার জন্য।

অ’বশেষে তিনি আ’রেকবার সাহায্যের হাত বাড়িয়ে দি’চ্ছেন বেকার যুবকদের জন্য। যে স’মস্ত বেকার যুবকরা রয়েছে তারা যদি ব্য’বসা করতে চান তাদের জন্য তৈ’রি করেছেন তিনি একটি নতুন স্কি’ম।

যদি পকেটে একটা টাকাও না থাকে তাও শুরু করতে পারবে যে কেউ। টু’ইটার হ্যা’ন্ডেলে এই বিষয়ে তিনি বলেছেন।

তিনি লেখেন যে, “নিজের ব্য’বসার নিজের মালিক হন। ব্য’বসা শুরু করুন। জিরো ই’নভেস্টমে’ন্টে। যুবকদের জন্য এবার নতুন কিছু ক’রার চেষ্টা কিরছি”।

সনু সুদ এর এই পো’স্টটি চারিদিকে ভা’ইরাল হয়ে গেছে এবং প্র’তিক্রিয়াও পাওয়া যাচ্ছে অনেকেই এই ব্যা’পারটিকে ভী’ষণ প্র’শংসা করেছেন।