আজ সোমবার সকাল থেকেই এই জেলা গুলিতে ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, জেনে নিন কিভাবে পশ্চিমবঙ্গে কি ভাবে প্রভাব পড়বে, ভাইরাল ভিডিও

0

বর্তমান এই আধুনিক যুগে সবার হাতেহাতে বিনোদন বলতে আমাদের মাথায় একটাই আধুনিক প্ল্যাটফর্মের কথা মনে পড়ে সেটি হল সোশ্যাল মিডিয়া। হ্যা এই সোশ্যাল মিডিয়াই এখন আমাদের বিনোদন খেলাধুলা, গানবাজনা, সিনেমা,

খবরাখবর প্রভৃতি আরও অনেক কিছু উপভোগ করার বিপুল ব্যাবহৃত এবং সহজ মাধ্যম হয়ে উঠেছে। ছোটো থেকে বড়ো প্রায় সবার হাতেই এখন এই মাধ্যমটি পৌঁছে গেছে। আধুনিক সমাজের বহু তরুণতরুণীর বহু প্রতিভা, খেলাধুলা এই মাধ্যমের মাধ্যমে সবার হাতেহাতে পৌঁছে গেছে এবং ফুটে উঠেছে।

আধুনিক সমাজে প্রায় সবাই বিভিন্ন তথ্য, জ্ঞান, শিক্ষা, প্রযুক্তি গ্রহণ করতে এই মাধ্যমের উপর বিপুল ভাবে সক্রিয় বলা যেতে পারে। বর্তমানে আধুনিকতার শিখরে এসে সব থেকে দ্রুত সাফল্য পাবার চাবিকাঠি হল এই সোশ্যাল মিডিয়া।

প্রায় অনেকেই নিজের প্রতিভা তুলে ধরে রাতারাতি এক সাফল্যের শিখরে পৌঁছে স্টার হয়েছেন, হয়েছেন বহু মানুষের কাছে অনুপ্রেরণা। এই মাধ্যমে একজন মানুষের প্রতিভা খুব কম সময়ের মধ্যে সবার কাছে পৌঁছায়। আবার সেই প্রতিভা দেখিয়ে মানুষের মনোরঞ্জন করে টাকাও উপার্জন করা যায়।

পাশাপাশি এখানে বহু মানুষ তার প্রতিভা ভিত্তিক বহু পথে তার উপার্জনের মাধ্যম করে নিয়েছেন এবং বহু মানুষকে উপার্জনের পথ খুঁজতে সাহায্য করেছেন। সবদিক দিয়েই যেমন-ব্যবসা, চাকরি, পড়াশোনা, খেলাধুলা, নিজের প্রতিভা ফুটিয়ে তোলা ইত্যাদি ও আরও বহু কিছুতে সাফল্য পেতে এটির সাহায্য নেয় বহু মানুষজন।

সব কিছু মিলিয়ে সোশ্যাল মিডিয়া এক বহু সাহায্যকারী মাধ্যম আমাদের কাছে। বিভিন্ন আবহাওয়া সংক্রান্ত সংবাদের ভিডিও ভাইরাল হতে দেখা যায় এই সোশ্যাল মিডিয়ায়। ইদানিং বর্তমানের ঘূর্ণি ঝড় জাওয়াডের একটি ভিডিও ভাইরাল হচ্ছে এই সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটিতে আলোচিত বিষয়টি আসুন বিস্তারিত জানা যাক। শক্তিশালী গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় জাওয়াড। বর্তমানে অন্ধ্রপ্রদেশে ও বিশাখাপত্তনমে অবস্থান করছে জাওয়াড। একটি টুইট বার্তায় আই এম ডি জানিয়েছেন ঘূর্ণিঝড় জাওয়াড গভীর নিম্নচাপে দর্বল হয়ে পড়েছে।

বিশাখাপত্তনম ও অন্ধ্রের প্রায় ১৮০ কিমি, দক্ষিণ ও পূর্ব গোলাপ পুর থেকে ২৬০ কিমি, পুরি থেকে ৩৩০ কিমি দক্ষিণ পশ্চিমে এবং পারাদিপ থেকে ৪২০ কিমি দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে এই ঘূর্ণি ঝড়। এদিকে জাওয়াডের শক্তি হারানোয় পশ্চিমবঙ্গের আকাশ থেকে ঘূর্ণি ঝড়ের কালো মেঘ দূর হয়েছে।

নিম্নচাপের কারণে রাজ্যে আগামী তিনদিন ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে বলে জানাচ্ছেন আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ সকালেই পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্ত ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে।

এছাড়া উত্তর ২৪ পরগনা, হুগলি ও কলকাতাতেও বৃষ্টি হতে পারে। এদিকে সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতায় ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস জারি হয়েছে।

তবে মঙ্গলবার বেলা বাড়লে পরিষ্কার হবে আকাশ এমনই জানাচ্ছেন আবহাওয়া দপ্তর। আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি সেলিয়াসের আশে পাশে, সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে।

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে। সকালের দিকে বৃষ্টি ও বজ্র বিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা জানাচ্ছেন আবহাওয়া দপ্তর।

আপনিও এই ভিডিওটি দেখতে পারেন এবং উপভোগ করতে পারেন। এই ভিডিওটি Amar Tutorial ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়েছে। এই ভিডিওটিকে বহু মানুষজন দেখেছেন এবং উপভোগ করেছেন।

এই ভিডিওটিকে বহু মানুষজন লাইক করেছেন এবং বহু মানুষজন কমেন্ট করে তাদের মতামত জানিয়েছেন। এই ভিডিওটিকে বহু মানুষজন শেয়ার করে অন্যদের এই ভিডিওটি দেখার সুযোগ করে দিয়েছেন।